• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

সৈয়দপুরে ব্যবসায়ীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে  মানববন্ধন 

সিসি নিউজ।। নীলফামারীর সৈয়দপুরে বিপণীবিতান কেন্দ্র প্লাজা ও এসআর প্লাজার ব্যবসায়ীদের বিরুদ্ধে মার্কেটের প্রকল্প পরিচালক মামলা দায়ের করেছেন। এর প্রতিবাদে  ও মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বেলা সাড়ে ১২ টায় ওই বিপণীবিতান কেন্দ্রের সামনে অনুষ্ঠিত ওই মানববন্ধনে ব্যবসায়ীরা অংশ নেন।
এ সময় বক্তব্য বক্তব্য রাখেন ব্যবসায়ী সমিতির নব নির্বাচিত সভাপতি শেখ কুতুব উদ্দিন, সাধারণ সম্পাদক ওমর ফারুক সাগর, সহ-সভাপতি আখতারুজ্জামান সুরুজ ও সোহেল, সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক মানোয়ার হোসেন মনু, দপ্তর সম্পাদক আরমান শেখ পাখি, ক্রীড়া সম্পাদক কোমল সরকার,  সাবেক সভাপতি আরশেদ আলো, সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন, সাবেক আহবায়ক মো. আনোয়ারুল, মার্কেটের মসজিদের ইমাম মাওলানা ময়নুল ইসলাম, ব্যবসায়ী আলতাফ হোসেন, নিজাম দেওয়ান, রওশন মাহানামা, মহিলা সদস্য শাহনাজ পারভিন,  আঞ্জুয়ারা, মামলারার এক নং আসামী আব্দুল বারী প্রমূখ।
বক্তারা বলেন, ব্যবসায়ীর দীর্ঘদিন ধরে বিদ্যুৎসহ নানা সমস্যায় ভুগছেন। কিন্তু এ ব্যাপারে কোন ব্যবস্থা না নেওয়ায় গত ঈদের আগে প্রকল্প পরিচালকের অফিসে গিয়ে তাকে না পেয়ে ব্যবসায়ীরা বিক্ষোভ করে ফিরে আসেন।
এই ঘটনার প্রেক্ষিতে প্রকল্প পরিচালক ৭ জন ব্যবসায়ীর নামে গালিগালাজ, হত্যার হুমকি ও অফিসে তালা দেওয়ার অভিযোগ তুলে সেই সময় হয়রানিমূলক মামলা দায়ের করেন। মার্কেটের মালিক মামলা প্রত্যাহার করার প্রতিশ্রুতি দিলেও দীর্ঘদিনেও তা করা হয়নি। তাই বাধ্য হয়ে আন্দোলন কর্মসূচী পালন করছি।
তারা আরও বলেন, মার্কেট স্থাপনকালে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল এই মার্কেটে একটি হাসপাতাল, মসজিদ, লিফট ও পৃথক সবজি বাজার করা হবে। কিন্তু কিছুই করা হয়নি। কয়েকটি দোকানের স্পেস নিয়ে নামাজের জায়গা করা হলেও তা নিয়ন্ত্রণ করেন প্রকল্প পরিচালক। মার্কেটে মাদক, বখাটেপনা ও কফিসপের আড়ালে বেলেল্লাপনা চালানোর প্রতিবাদ করায় প্রকল্প পরিচালক ইমামকে বরখাস্ত করেছেন একক সিদ্ধান্তে।
আগামী ৭ দিনের মধ্যে মামলা প্রত্যাহার করা না হলে মার্কেট বন্ধ করে দেওয়াসহ বৃহত্তর আন্দোলনের হুশিয়ারী দেন ব্যবসায়ী নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ